অ্যাঞ্জেলিনা জোলির সুপারহিরো হওয়ার রহস্য

179

হলিউড সুপারস্টার অ্যাঞ্জেলিনা জোলি। তার সৌন্দর্য, অভিনয়ের মাদকতা নিয়ে নতুন করে বলার কিছু নেই। ১৯৯৫ সালের সিনেমা ‘হ্যাকারস’ দিয়ে বড় পর্দায় পদচারণা শুরু করেন। এরপর ক্রমেই নিজেকে প্রতিষ্ঠিত করেন সেরা অভিনেত্রীদের একজন হিসেবে। দারুণ সব সিনেমা উপহার দিয়ে বিশ্বজুড়েই আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছেন।

গত বছর বিখ্যাত মার্ভেল কমিকসের কাল্পনিক চরিত্রের দুনিয়ায় নাম লিখিয়ে যেন বিপত্তিতে পড়েন তিনি। শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। ‘এটার্নালস’ সিনেমায় সুপারহিরো থেনা চরিত্রে অভিনয় করবেন অ্যাঞ্জেলিনা জোলি। সে নিয়ে নানা বিতর্কের জবাব দিতে মুখ খুলেছেন এ অভিনেত্রী। তিনি স্পষ্ট করে জানান কেন নাম লিখিয়েছিলেন মার্ভেলের কমিকস দুনিয়ায়।

অস্কারজয়ী এই অভিনেত্রী সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি আমার চরিত্রকে প্রথমেই খুব পছন্দ করেছি। সিনেমাটির পরিচালক ক্লো ঝাওয়ের সঙ্গে কাজ করা এবং আমার সুপারহিরো চরিত্রের ভবিষ্যৎও আমাকে প্রভাবিত করেছে।

সব মিলিয়ে ‘এটার্নালস’র সবকিছুই আমার মন মতো হয়েছে। সেজন্যই কাজটি করেছি। এ নিয়ে যারা সমালোচনা করছেন তাদের বলবো অপেক্ষা করুন। আশা করি আপনাদের আনন্দ দিতে পারবো।’

প্রসঙ্গত, ‘এটার্নালস’ সিনেমার অন্যান্য চরিত্রে অভিনয় করছেন সেরসি চরিত্রে গেমা চ্যান, ডেন হুইটম্যানের চরিত্রে কিট হারিংটন, ইকারিসের চরিত্রে রিচার্ড ম্যাডডেন, স্প্রিটের ভূমিকায় সালমা হায়েক এবং দ্রুগের চরিত্রে ব্যারি কেওগান। দেখা যাবে আরও বেশকিছু চমক জাগানিয়া চরিত্র।

মার্ভেল এ সিনেমাটি চলতি বছরের ৫ নভেম্বর মুক্তি দেয়ার পরিকল্পনা করেছে।

অনি/সিনেটিভি