`এক দিওয়ানা থা’ রিভিউ

205

কলেজের প্রথম দিনে প্রথম ক্লাস করার জন্য বসে আছি। চোখে মুখে চাপা উত্তেজনা, কলেজে উঠে গেছি মানে বড় হয়ে গেছি। এর মধ্যে শিক্ষক প্রবেশ করলেন, সুনশান নীরবতা। তার কিছু পরেই কেউ একজন প্রবেশ করল, তাকে দেখে আমার মনে হল আমার চারপাশে কেউ নাই, কিছু নাই। শুধু সে আছে আর আমি আছি… কি অদ্ভুত সুন্দর এক অনুভুতি!

সিনেমাটার শুরু হয় এমনি এক অনুভুতিকে সাথে করেই, খুব সুন্দর মিষ্টি একটা প্রেমের গল্প। সিনেমাটা বেশ পুরোনো, অনেকেরই হয়ত দেখা। আমি দেখলাম এক বন্ধুর অনুরোধে, বন্ধু বলছিল ভাল লাগলে রিভিউ দিতে। তাই এই ক্ষুদ্র প্রচেষ্টা। এই সিনেমার মূল চালিকাশক্তি হল এর গল্প, গল্পটি সাধারণ হলেও একে উপস্থাপন করা হয়েছে অত্যন্ত সুন্দর করে। সিনেমাটা দেখতে দেখতে বলিউডের ছবি মনেই হচ্ছিল নাহ, মনে হচ্ছিল মায়াললাম কোন মুভি দেখছি। তাছাড়া এ.আর. রহমানের সুরে মুভির প্রতিটি গান ছিল ভাল, শ্রুতিমধুর। মুভির একটু দূর্বল দিক আমার মনে হইছে মুভির কাস্টিং।

প্রতীক বাব্বর আর এমি জ্যাকসন দুজনকেই দেখতে অনেক ভাল লাগসে, বিশেষ করে এমিকে।কিন্তু তারা যেমন অভিনয় পারে তার সর্বোচ্চ চেষ্টাই তারা করছে কিন্ত মনে হয় তারপরেও কিছু ঘাটতি রয়ে গেছে। তারপরেও সুন্দর গল্প,পরিচালকের মুন্সিয়ানার কারনে মুভিটি ২.৩০ মিনিট তার দর্শকদের তার সাথে বেধে রাখতে সক্ষম।

সর্বোপরি বেশ ভাল একটা মুভি। রোমান্টিক মুভি যারা পছন্দ করেন তাদের জন্য ত মাস্ট ওয়াচ। পরিশেষে কোন রেটিং দিলাম নাহ, আমি চলচ্চিত্র বোদ্ধা নাহ, চলচ্চিত্র অনুরাগী। তাই রেটিং দেয়া টা ঠিক সাজে নাহ। তবে মুভিটা সুন্দর, আশা করি যারা দেখবে সবারই ভাল লাগবে।

অনি/সিনেটিভি