দেড় যুগ পর পরিচালনায় ডিপজল, নতুন ৭ সিনেমা

265

দীর্ঘ বিরতির পর আবারও সিনেমা পরিচালনায় ফিরছেন ঢাকাই সিনেমার মুভিলর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজল। প্রায় ১৫ বছর আগে ‘গণ দুশমন’ ও ‘তের পান্ডা এক গুন্ডা’ নামে সিনেমা পরিচালনা করেন এই চলচ্চিত্র তারকা।

মাঝে অসুস্থতার কারণে তার সিনেমা নির্মাণ পিছিয়ে যায়। অভিনয় থেকেও ছিলেন দূরে। এখন তিনি পুরোপুরি সুস্থ। সুস্থ হয়েই তিনি সিনেমা নির্মাণ শুরু করতে যাচ্ছেন।

৭টি সিনেমা নির্মাণের প্রস্তুতি রয়েছে ডিপজলের। প্রত্যেকটি তিনি নিজেই পরিচালনা করবেন। এসব সিনেমায় অভিনয় করবেন নতুন নায়ক-নায়িকা। এতে ইন্ডাস্ট্রিতে নতুন নায়ক-নায়িকা তৈরি হবে এ ভাবনায় নায়ক-নায়িকার সঙ্কট দূর করতে এ কাজটি করতে চান ডিপজল।

ডিপজল বলেন, আগামী ১৫ জানুয়ারি থেকে তিনি পরিচালক হিসেবে তার সিনেমার শুটিং শুরু করবেন। সিনেমার নাম ‘মানুষ কেন অমানুষ’।
সাভারে অবস্থিত তার নিজের শুটিং হাউজে সিনেমাটির শুটিং শুরু হবে। পরিচালনার পাশাপাশি তিনি এতে অভিনয় করবেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমার সিনেমার প্রতি দর্শকের বাড়তি আগ্রহ রয়েছে। এখনও টেলিভিশনে যখন আমার অভিনীত সিনেমা প্রচার করা হয় দর্শক অত্যন্ত আগ্রহ নিয়ে দেখেন। দর্শকের এই আগ্রহ আমাকে অনুপ্রাণিত করে। তারা আমার কোনো সিনেমা থেকেই মুখ ফিরিয়ে নেননি। অত্যন্ত আনন্দ নিয়ে উপভোগ করেছেন। আমাদের দেশের সিনেমার প্রতি দর্শকের এখনো আগ্রহ রয়েছে। ভালো গল্পের সিনেমা তাদের দিতে পারলে তারা তা দেখে।

সিনেমার এই দুরবস্থার মধ্যে যদি দর্শকের মনের মতো গল্পের সিনেমা উপহার দেয়া যায়, তবে তারা দেখবেন। নতুন যে সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছি, তা দর্শকের মনের মতো করেই নির্মাণ করছি।’

‘সামাজিক ও পারিবারিক গল্প নিয়ে সিনেমাটি নির্মিত হচ্ছে। এর গল্প ও সংলাপে অনেক গুরুত্ব দিয়েছি। দর্শককে বিনোদন দিতে কোনো ত্রুটি রাখতে চাই না। সেভাবেই পরিকল্পনা করেছি’- যোগ করেন ডিপজল।

অনি/সিনেটিভি