‘ফরেস্ট গাম্ব’ রিভিউ

253

ক্লাস সেভেনে থাকতে HBO চ্যানেলে প্রায়ই মুভিটা চোখে পড়ত। কথাবার্তার ধরন দেখে যা বুঝতাম প্রতিবন্ধি এক লোক বেঞ্চে বসে বক বক করতেসে। তখন আসলেই ভাবতাম লোকটা মনে হয় আসলেই প্রতিবন্ধিই, আর না হলে স্বাভাবিক কোনো মানুষ এমন ভাবে কথা বলে কিভাবে! বাট Tom Hanks যাদুকর দ্বারা যে তা পসিবল ক্লাস নাইনে উঠে বুঝলাম!

বাস স্টেশনের বেঞ্চে বসে নিজের জীবনের ঘটে যাওয়া পুরো কাহিনি এক এক করে বলতে থাকে Forrest Gump। যে এসে বসেছে তার সাথেই আপনা আপনি কথা বলতে থাকে। জীবনের ঘটে যাওয়া প্রত্যেকটা ইভেন্ট খুবই সুন্দর করে বর্ণনা করতে থাকে!

মুভিটা নবেল ভিত্তিক… কিন্তু Tom Hanks এর এত সুন্দর অভিনয় এবং ৬০ এর কিছু ইভেন্ট যেইভাবে ফুটিয়ে তুলা হয়েছে মনে হবে আসলেই এমন কোনো ব্যক্তি ছিল।মুভিটা বক্স অফিসে ৬৮৩ মিলিয়ন আয় করে কিন্তু মজার ব্যাপার মুভিটা বাজেট ছিল মাত্র ৫৫ মিলিয়ন।

Tom Hanks এর অনবদ্য অভিনয় আপনাকে ভুলিয়ে ফেলবে সে কোনো সাধারণ ব্যক্তি। এন্ডিংয়ে চোখের পানি ধরে রাখতে পারি নাই এমন একটা অবস্হা হয়েছিল। এই মুভি দেখেই ওনার ভক্ত হয়েছি। তারপর Cast Away দেখে আরো বড় ভক্ত হয়েছি। কিছু কিছু ডাইলোগ একদম অলটাইম মনে থাকবে, মনে একদম গেঁথে থাকবে সবসময়।

‘Life is like a box of chocolate, you never know what you’re gonna get.’

‘I am no a smart man, But I know what love is!’

অনি/সিনেটিভি