‘বিফোর উই গেট ম্যারিড’

205

ইসরাত জাহান দৃষ্টি

যারা দীর্ঘ সময়কাল ধরে কোন সম্পর্কে অর্থাৎ কারো সাথে কমিটমেন্টে আছেন , তাদের জন্য এই ড্রামাটি !

সম্পর্ক কি আসলে? ভালবাসা ই বা কি? কেবল মাত্র ভবিষতে দুজন একসাথে থাকবে বলে বছরের পর বছর স্বপ্ন বুনতে থাকে দুজন। এই দুজনের মাঝে একজনকে তার স্বপ্নের সব টুকু না হলেও অনেকটুকু ছেড়ে দিতে হয়। অপরপাশের মানুষের সাথে মানিয়ে নিয়ে চলতে হয় , কেনননা এটাই ভালবাসা! তাইনা? কিন্তু স্বপ্ন ত্যাগ করতে করতে সেই মানুষ যদি এমন কারো সন্ধ্যান পায় যে তাকে সেই ত্যাগ করা স্বপ্ন পূরণের সহায়ক হয়? কি করবে সে ? কমিটমেন্ট ভেংগে সেই নতুন মানুষটার হাত ধরবে?
কি জানি!

প্লট :
Zhou Weiwei এবং Li Haoyi দুজন একি কম্পানিতে জব করে, দুজনের স্বপ্ন ভবিষতে একসাথে থাকার। তবে এই কাপল টাতে সব কিছু যেন প্ল্যান করা। কোথায় কি হবে , কি করবে সব প্ল্যান করে Li Haoyi এবং তা নির্দ্বিয়ায় মেনে নেয় তার প্রেমিকা wei.

অন্যদিকে Chu Kehuan তার বড়লোক প্রেমিকার সাথে প্রায় দশ বছর থেকে সম্পর্কে আছেন , তবে ভালোবাসা হীন কিনবা ভালোবাসা পূর্ণ? কে জানে? CHU সম্ভবত নিজেই জানেনা। তবে এই সম্পর্ক্টাতে খুশি নেই সে।

ঘটনাক্রমে wei এর সাথে দেখা হয়ে যায় Chu এর। আস্তে আস্তে ভাল লাগা শুরু হতে লাগে দুজনের মাঝে। সব অপূর্ণতা গুলা সামনে আসতে থাকে তাদের, যা এতোদিন ছিল লুকায়িত।

আচ্ছা এখন কি হবে? wei এবং chu এই দুজনের অপর পাশে থাকা মানুষ গুলার কি হবে? Wei কি তার প্রতিশ্রুতি ভেংগে দিবে? সেটা না হয় এই ১৩ পর্বের ড্রামাতেই দেখে নিবেন চারজন আর প্রতারণা সব মিলিয়ে ভালো উপভোগ্য ড্রামা, যদিও কিছু জায়গায় আমার খুব বিরক্তি লেগেছে।
তবে ড্রামা থেকে কিছু জিনিস আমার মনে ধরেছে তা হলো। শুরুতে যদি কোন সম্পর্কের ভিত্তি ভাল না হয় তবে ওই সম্পর্ক স্থায়ী হয়না। আর নিয়ম নীতি মেনে প্রেম হয়না , প্রেম হতে হয় হুট করে। আজ বৃষ্টি হলে নিয়ম ছাড়ায় ভিজব, আমি নিয়ম ছাড়ায় তোমাতে ভাসব , তোমাতেই ডুববো, এটাই ভালোবাসা ।

নিজের স্বপ্ন লুকিয়ে কখনো অন্যের সাথে থাকার চেষ্টা করবেন না, এতে দিন শেষে আপনার ই অস্বস্তি লাগবে। আমরা ভবিষতের জন্য কত কি ভাবি , এসব ভাবতে ভাবতেই বর্তমানের সময় কে নষ্ট করে ফেলি।অনেক বছরের ভালবাসা থেকে সরে আসতে খুব কঠোর মন লাগে, অনেক শক্ত। ভিউএশিয়ানে পাবেন, বিসাব আছে কিনা জানিনা।

অনি/সিনেটিভি